ADVERTISEMENT
ADVERTISEMENT

ফটো ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার অ্যাপ সেরা ৫ টি অ্যাপস | ফটো ব্যাকগ্রাউন্ড পরিবর্তনের জন্য

  আসসালামু আলাইকুম,  প্রিয়  পাঠকগণ। আপনারা সকলেই ভাল আছেন।  টাইটেল পড়ে হয়তো বুঝতে পারছেন আজকে আমরা কি নিয়ে কথা বলতে যাচ্ছি।  আজকে আমরা মূলত আপনাদের জন্য এমন পাঁচটি অ্যাপস নিয়ে এসেছে যে অ্যাপস গুলোর মাধ্যমে আপনারা খুব সহজেই যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে পারবেন। 

 বর্তমান সময় ব্যাকগ্রাউন্ড পরিবর্তন ট্রেন্ডিং অনেকটাই বেড়ে গিয়েছে।এবং এর ব্যবহার অনেক। আপনি এই অ্যাপ গুলোর মাধ্যমে ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার পাশাপাশি অন্য একটি ব্যাকগ্রাউন্ড বসাতে পারবেন।  তাহলে চলুন কথা না বাড়িয়ে অ্যাপস গুলো সম্পর্কে জানা যায়।

ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ করা কেন প্রয়োজন ?

 বিভিন্ন কারণেই ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ করা প্রয়োজন পড়ে।  যেমন কোনো একটি ছবি হতে নির্দিষ্ট কোন অবজেক্টকে আলাদা করার জন্য আপনাকে অবশ্যই ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হবে।  ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পর অবশ্যই আপনাকে খেয়াল রাখতে হবে এটা যেন পিএনজি ফরমেটে থাকে। অন্য কথা থাকলে আপনি ব্যাকগ্রাউন্ড রিমুভ পাবেন না। উল্টো সেটা আপনি ইমেজ আকারেই পাবেন একটি ব্যাকগ্রাউন্ড বিশিষ্ট। তাই এ বিষয়টি আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে।

 ফটো রিমুভ করার সেরা পাঁচটি অ্যাপস :

১. রিমুভ.বিজি (remove.bg)

যেকোনো ধরনের ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে remove.bg । এই ওয়েবসাইটে আপনি ফ্রি এবং পেইড দুই ভাবেই সার্ভিস পাবেন।প্রথমে আপনাকে পঞ্চাশটি ছবি পর্যন্ত ফ্রিতে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে দিবে।  পরবর্তীতে এর থেকে বেশি করতে চাইলে আপনাকে পেমেন্ট করতে হবে।  এখানে আপনি অটো ব্যাকগ্রাউন্ড রিমুভ এর পাশাপাশি ম্যানুয়ালি  রিমুভ করতে পারবেন।

২. রিমুভ.এআই (removal.ai)

এটিও একটি  ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ওয়েবসাইট।  তবে আপনারা একে remove.bg সাথে তালগোল পাকিয়ে ফেলবেন না। remove.bg একটি সাইট এবং removal.ai অন্য একটি সাইট। দুইটি সাইডে কাজ অলমোস্ট একই। এর মাধ্যমে আপনি অতি সহজে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন এখানেও অটো এবং মেনুয়ালি দুইটা অপশন এ আছেন।  আপনি চাইলে আপনার নিজের মতো করে আপনার ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। এ সফটওয়্যারটির বিশেষত্ব হলো আপনি একসাথে অনেকগুলো ছবিকে সিলেট করে এর ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন।

৩. Background Eraser

মোবাইল এর মাধ্যমে প্রচুর ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন Background Eraser  একটি অসাধারণ অ্যাপ।  আপনি  প্লে স্টোরে গিয়ে Background Eraser লিখে সার্চ করলেই পেয়ে যাবেন ।  এতেও drag-and-drop পদ্ধতি।  আপনি আপনার প্রয়োজনীয় ছবিটি নির্বাচন করে দিবেন এবং অ্যাপটা সংক্রিয়ভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দিবে।

৪.  Adobe Photoshop Express

এডোবি  ফটোষপ এক্সপ্রেস হচ্ছে গিয়ে আরো একটি প্রোডাক্ট।  মাধ্যমে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে সহায়তা করে । এর মাধ্যমেও আপনি drag-and-drop পদ্ধতিতে ছবি  ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। 

৫. Slazzer.com

 AI কম্পিউটার ভিশন এলগোরিদম  ব্যবহার করে বিদায় প্রায় শতভাগ ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য অসাধারন সফটওয়্যার হচ্ছে গিয়ে slazzer । এছাড়াও ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পাশাপাশি আপনি চাইলে এর ব্যাকগ্রাউন্ড অন্য কোনো ছবিও দিতে পারবেন। 

বোনাস : 

PhotoScissors

PhotoScissors এটি একটি জনপ্রিয় ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সফটওয়্যার ।ড্রাগ এন্ড ড্রপ পদ্ধতিতে এখানেও আপনি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন।

 আজ এ পর্যন্তই।  আপনারা কি নিয়ে জানতে চান পরবর্তীতে সেটা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে অথবা আমাদেরকে মেইল করে জানাতে পারেন।  আমরা সর্বোচ্চ চেষ্টা করব আপনার জিজ্ঞাসার উত্তর দিতে।  আমাদের সাথেই থাকুন।  ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

close