ADVERTISEMENT
ADVERTISEMENT

পাইথন শেখার বাংলা পিডিএফ বই , কোর্স  | পাইথন শেখার pdf বই ডাউন লোড

আসসালামু আলাইকুম,  প্রিয় পাঠকগণ।  আশা করি সকলেই ভাল আছেন।  আজকে আপনার দিন সাথে কথা বলবো পাইথন প্রোগ্রামিং।  বর্তমান বিশ্বে সবচেয়ে জনপ্রিয় একটি প্রোগ্রামিং ল্যাংগুয়েজ হচ্ছে কি পাইথন।  সময়ের সাথে সাথে চাহিদা বৃদ্ধি পাচ্ছে। 

পাইথন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ কি?

 পাইথন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ মূলত একটি হাই লেভেল object-oriented Programming ল্যাঙ্গুয়েজ ।  যা ১৯৯১  সালে  গিডো ভ্যান রসম এর হাত ধরে আত্ম প্রকাশ পায় ।বর্তমান সময়ে বিশ্বের বড় বড় প্রতিষ্ঠানগুলো প্রাথমিক শিক্ষাকে প্রাধান্য দিয়ে থাকেন।  এক গবেষণায় উঠে এসেছে যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্ববিদ্যালয়গুলো তে প্রায় ৬৯ শতাংশ বিশ্ববিদ্যালয় পাইথন শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে থাকেন।  বুঝতে পারছি না এটা কি রকম এবং ভবিষ্যতের চাহিদা বৃদ্ধি পাবে।

পাইথন শেখার বাংলা পিডিএফ বই 

পাইথন প্রোগ্রামিং শেখার জন্য অনেকগুলো বই রয়েছেন।  এবং অনেক ইউটিউব কোর্স রয়েছে যা আপনি ফ্রিতে করতে পারেন ।  আপনাদের জন্য আমি একটি পাইথন শেখার ইংরেজি বই নিয়ে এসেছি যেটাতে প্রার্থনা বেশি থেকে আলোচনা করা হয়েছে।  এছাড়াও বাংলাতেও বেশকিছু পাইথন প্রোগ্রামিং শিখার জন্য বই রয়েছে ।  যেমন ঝংকার মাহবুব ,  তামিম শাহরিয়ার সুবিন  ইত্যাদি আরো অনেক।  বইগুলোতে কফি থাকার কারণে আমরা আপনাদের সাথে বিনামূল্যে বই গুলো শেয়ার করতে পারছিনা।  তার জন্য দুঃখ প্রকাশ করছি ।  তবুও আমরা একটি বই দেয়ার চেষ্টা করেছি। বইটি পেতে এখানে ক্লিক করুন। 

 

পাইথন শেখার বই ইংলিশ 

 পাইথন শেখার বই ডাউন লোড – ১

 পাইথন শেখার বই ডাউন লোড – ২

পাইথন শেখার বই বাংলা হার্ড কাভার

পাইথন শেখার বাংলা বই  – ১

পাইথন শেখার বাংলা বই – ২

পাইথন শেখার কোর্স

পাইথন শেখার ফ্রি কোর্স – ১ 

 আজ এ পর্যন্ত। আপনার আপনাদের কোন কিছু জানা থাকলে অবশ্যই আমাদের কে কমেন্টে অথবা ই-মেইল এর মাধ্যমে জানাতে পারেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

close